Header Ads

বাংলাদেশ-ভারত সিরিজের সূচি প্রকাশ করেছে বিসিবি, করে থেকে শুরু?

বাংলাদেশ-ভারত সিরিজের সূচি প্রকাশ করেছে বিসিবি, করে থেকে শুরু?



সর্বশেষ ২০১৫ সালে বাংলাদেশের সফর করে গিয়েছিল ধোনির অধীনে ভারতীয় জাতীয় ক্রিকেট দল। ৭ বছর পরে আবারো বাংলাদেশের আসছে টিম ইন্ডিয়া। ৩টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ ও ২টি ৫দিনের টেস্ট ম্যাচ খেলবে ভারত। বরাবরের মতোই এবারেও বেশিরভাগ খেলা হবে ঢাকার মিরপুরে এবং শুধুমাত্র একটি টেস্ট হবে চট্টগ্রামে। 


আগামী ১ ডিসেম্বর বাংলাদেশ সফরে আসবে ভারতীয় দল। এই সফরে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে রোহিত শর্মার দল। পূর্বনির্ধারিত এই সফরের সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যদিও এই সিরিজে আমরা পূর্ণ শক্তির ভারতের দলকে নাও দেখতে পারি। 


সফরটি শুরু হতে যাচ্ছে ওয়ানডে সিরিজ দিয়ে। ৪, ৭ ও ১০ ডিসেম্বর মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ এবং ভারতের মধ্যকার তিনটি ওয়ানডে অনুষ্ঠিত হবে। এই সিরিজে অনেক ক্রিকেটারকে বিশ্রামে দেবে ভারত ক্রিকেট বোর্ড। 


ওয়ানডে সিরিজ শেষে চট্টগ্রামে শুরু হবে টেস্ট সিরিজ। ১৪-১৮ ডিসেম্বর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি। এই ম্যাচ শেষে আবারও ঢাকায় ফিরবে দুই দল। এর পরে টেস্ট হবে সেখানে। 


২২-২৬ ডিসেম্বর মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি। ম্যাচ শেষ হওয়ার পরদিনই বাংলাদেশ ছাড়ার কথা রয়েছে ভারতীয় দলের। এবং এভাবেই শেষ হবে ভারতের বাংলাদেশে আরো একটি সিরিজ যদিও ২০২৫ সালে আবারো বাংলাদেশ এ আসবে টিম ইন্ডিয়া।  


বাংলাদেশ-ভারত সিরিজের ওয়ানডে ম্যাচগুলো আইসিসি সুপার লিগের অংশ নয়। তবে টেস্ট ম্যাচ দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। ম্যাচগুলো শুরুর সময় এখনও জানায়নি বিসিবি। যা যানা যাবে অল্প সময়ের মধ্যই । নিম্নে উক্ত আসরের সূচি প্রকাশ করা হলো। 

বাংলাদেশ-ভারত সিরিজের সূচি

                            তারিখ                          সূচি
                   ১ ডিসেম্বর, ২০২২              ঢাকায় আসবে ভারতীয় দল
                   ৪ ডিসেম্বর, ২০২২                    ১ম ওয়ানডে
                    ৭ ডিসেম্বর,২০২২                    ২য় ওয়ানডে
                  ১০ ডিসেম্বর, ২০২২                    ৩য় ওয়ানডে
             ১৪–১৮ ডিসেম্বর, ২০২২                      ১ম টেস্ট
             ২২–২৬ ডিসেম্বর,২০২২                      ২য় টেস্ট
                   ২৭ ডিসেম্বর,২০২২             বাংলাদেশ ছাড়বে ভারতীয় দল

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ