Header Ads

ফিফা ২২ সকল ম্যাচগুলো দেখবেন কিভাবে?




২০ নভেম্বর থেকে কাতারে শুরু হতে যাচ্ছে ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২। ৩২ দলের অংশগ্রহণে ২২ কাতার বিশ্বকাপ এই হতে চলেছে শেষ আসর। এর পরে আমরা বিশ্বকাপ খেলা ৩২ দলের বদলে দেখব ৪৮ দলের যা ২০২৬ আমেরিকা-কানাডা-মেক্সিকো আসর দিয়ে শুরু হতে চলেছে। 

লাইভ খেলা দেখতে নিচে যান⬇⬇⬇

বর্তমানে সবথেকে বেশি দর্শক সংখ্যা নিয়ে ফিফার এই আসরটি সবথেকে জনপ্রিয়। পুরো দুনিয়াতে প্রায় ৪৫০ কোটি মানুষ এই কাতার বিশ্বকাপ দেখবে যেখানে পৃথিবীর মোট জনসংখ্যাই ৮০০ কোটি। কাতারে হতে যাওয়া এই আসর দ্বারাই আমরা কোন ফুটবল আসর দেখতে চলেছি শীতকালে। এর আগে যতগুলো আসর হয়েছে সবগুলো গ্রীষ্মকালে দেখা গেসে।

আমরা সবাই জানি কাতার অবস্থিত মরুভূমিতে । যার কারনে এখানে সব সময় তাপমাত্রা থাকে প্রায় ৪০ ডিগ্রির উপরে । আর এই অতিরিক্ত গররে বিশ্বকাপ আয়জন এই প্রথম যদিও 
মাঠে খেলার সময় খেলোয়াড় বা দর্শক কেউ গরম বুঝতে পারবেন না কাতারের প্রযুক্তির কাছে । তাই এই অসম্ভবকে সম্ভব করার জন্যও কাতার বিশ্বকাপকে রাখা হবে সেরা বিশ্বকাপের তালিকায় ।

২০২২ কাতার বিশ্বকাপ হতে চলেছে ইতিহাসের সর্বপ্রথম শীতকালীন সময়ে বিশ্বকাপ । এর আগে বিশ্বকাপ হতে দেখা যেত জুন-জুলাই মাসে কিন্তু এই প্রথম আমরা এই জনপ্রিয় আসরটিকে দেখতে চলেছি শীতকালে বা নভেম্বর-ডিসেম্বর মাসে যে সময়ে পুরো পৃথিবীতে শীত পরার প্রতিযোগিতা শুরু হয়। 

কোথাও -৫০ ডিগ্রি তো কোথাও -৬০ ডিগ্রি তাই এবারের বিশ্বকাপ হতে চলেছে একটু ভিন্ন । সারা দুনিয়াতে এই সময়ে শীতকাল থাকলেও খেলোয়াড়দের কে খেলতে হবে ৪০ ডিগ্রি তাপমাত্রায়, কেননা কাতারে সেই সময় এটায় থাকে সর্বনিম্ন গড় তাপমাত্রা । 

কাতারে অনুষ্ঠিত হতে চলা এই বিশ্বকাপ দিয়ে নিজেদের আন্তর্জাতিক খেলা শেষ করবেন এমন খেলোয়াড় অনেক রয়েছে বিশেষ করে লিও মেসি, রোনাল্ডো ও নেইমার অন্যতম। এই তারকারা সম্ভবত খেলবেন নিজেদের শেষ বিশ্বকাপ তাদের দেশের হয়ে। 
২০২২ বিশ্বকাপ দিয়ে খরচের দিক দিয়ে সবথেকে দামি বিশ্বকাপ হতে চলেছে কাতার ২০২২ বিশ্বকাপ । প্রায় ২১৮ বিলিয়ন মার্কিন ডলার খরচ করছে কাতার এই বিশ্বকাপ আয়োজনের জন্য । 

এর আগে ২০১৮ রাশিয়া বিশ্বকাপ আয়োজনের জন্য খরচ করেছিল প্রায় ১২ বিলিয়ন মার্কিন ডলার যেটি কাতারের থেকে অনেক কম । কাতার মূলত বিশ্বকাপ আয়োজনের জন্য সেরা প্রযুক্তি দিয়ে 
তৈরি করেছে একাধিক মাঠ । এছাড়াও খেলোয়ারদের থাকা ও আসরটি দেখতে আশা সকল দর্শকদের জন্য, একদম পুরো দেশকে নতুন করে সাজিয়েছে দেশটি । 


এবারের আসরটি আপনারা দেখতে পারবেন যেভাবে?

খেলাগুলো বাংলাদেশে থেকে সরাসরি দেখা যাবে টি স্পোর্টস এর পর্দায় এবং অনলাইনে দেখবেন ফেচবুক লাইভ এছাড়া ক্রিকবং এর ওয়েবসাইটে।







একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ