Header Ads

বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের সূচি

৬ বছর পর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশে আসছে ইংল্যান্ড





দীর্ঘ ৬ বছর পর টাইগারদের সাথে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসছে ইংল্যান্ড। আগামী ১ মার্চ থেকে ওয়ানডে দিয়ে শুরু হবে দুই দেশের খেলা। ৩ ওয়ানডের পর ৩ টি-২০। 

 

প্রথমে ওয়ানডে সিরিজ খেলবে। এরপর টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামবে ইংলিশরা। আগামী ১ মার্চ বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু হবে। সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে ৩ ও ৬ মার্চ।

সিরিজের প্রথম দুই ওয়ানডে ঢাকায় হলেও শেষ ওয়ানডে হবে চট্টগ্রামে। এরপর মাঠে গড়াবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। প্রথমবারের মতো দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ খেলবে এই দুই দল। টোয়েন্টির সিরিজ অনুষ্ঠিত হবে।


জানা গেছে, প্রথমে ঢাকায় হবে ১ ও ৩ মার্চ অনুষ্ঠিত হবে দুটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ। এরপর, ৬ মার্চ চট্টগ্রামে হবে সিরিজের শেষ ওয়ানডে। দুই দিন বিরতি দিয়ে ৯ মার্চ থেকে চট্টগ্রামেই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। অবশ্য শেষ দুই টি-টোয়েন্টি খেলতে আবারও ঢাকায় আসবে দুই দল। ১২ ও ১৪ মার্চ মিরপুরে হবে শেষ দুটি টি-টোয়েন্টি।


টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ হবে চট্টগ্রামে। ম্যাচটি হবে ৯ মার্চ। দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি হবে ১২ ও ১৪ মার্চ। ধারণা করা হচ্ছে, ২০ ফেব্রুয়ারি বাংলাদেশের মাটিতে পা রাখবে ইংল্যান্ড। ওয়ানডে সিরিজ শুরুর আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। 

এর আগে সর্বশেষ ২০১৬ সালে বাংলাদেশ সফরে এসেছিল ইংলিশরা। সেবার দারুণ প্রতিযোগিতা করলেও ওয়ানডে সিরিজ জিততে পারেনি বাংলাদেশ। এখন পর্যন্ত খেলা চারটি দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজই হেরেছে সাকিব আল হাসানরা।


বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের সূচী:

১ম ওডিআই: ১ মার্চ (ঢাকা)

২য় ওডিআই: ৩ মার্চ (ঢাকা)

৩য় ওডিআই: ৬ মার্চ (চট্টগ্রাম)

১ম টি-টোয়েন্টি: ৯ মার্চ (চট্টগ্রাম)

২য় টি-টোয়েন্টি: ১২ মার্চ (ঢাকা)

৩য় টি-টোয়েন্টি: ১৪ মার্চ (ঢাকা)



একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ