Header Ads

মিরাজের প্রশংসার করার ভাষা নেইঃ- লিটন

 মিরাজের প্রশংসার করার ভাষা নেইঃ- লিটন




৭ বছর পরে বাংলাদেশের সফরে এসেছে প্রতিবেশী ভারত। পূর্ণ শক্তির এই দলের সাথে বাংলাদেশের ৩টি একদিনের আন্তর্জাতিক ও ২ টি ৫ দিনের টেস্ট ম্যাচ রয়েছে যেখানে আগামীকাল প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচে মুখোমুখি হবে দল ২টি।

একে তো ওপেনিং জুটির সঙ্গী তামিম ইকবাল নেই, তার ওপর তার কাঁধেই এসে পড়ল অধিনায়কের দায়িত্ব। লিটন দাস এমন এক ম্যাচ দিয়ে ওয়ানডে অধিনায়ক হিসেবে সূচনা করলেন, যা বাংলাদেশের ক্রিকেট কোনো দিনও ভুলবে না। এমন ম্যাচ শেষে তো ভাষা হারানোই স্বাভাবিক!

তবে ৫১ রানের শেষ উইকেট জুটিতে ১ উইকেটের জয়ের জন্য শুধু নয়, লিটনের শব্দহীন হয়ে যাওয়ার আরেক বড় কারণ আসলে মেহেদী হাসান মিরাজের ব্যাটিং। লিটন দাস ৪১ ও সাকিব আল হাসান ২৯ রান করে বিদায় নিতেই খেই হারায় দল। একদিকে ভারতের আঁটসাঁট বোলিং, অন্যদিকে মন্থর রানের গতির বিপরীতে ক্ষণে ক্ষণে উইকেট হারানো। ১৮৭ রানের লক্ষ্যে নেমে ১৩৬ রানে ৯ম উইকেট হারিয়েও ম্যাচ জেতা সম্ভব, তা কে ভেবেছিল!

৩৯ বলে গড়া মিরাজের ৩৮ রানের অপরাজিত ইনিংস তাই এক মহাকাব্যিক ব্যাটিং-শৈলী হয়ে থাকল। ম্যাচ শেষে মিরাজের এই ইনিংস বা ব্যাটিং মূল্যায়ন করতে গিয়ে যথার্থ শব্দ খুঁজে পাচ্ছিলেন না অধিনায়ক লিটন।

তিনি বলেন, 'খুবই খুশি। আমি ড্রেসিংরুমে অনেক নার্ভাস হয়ে পড়েছিলাম। শেষ ৬-৭ ওভারে মিরাজ যেভাবে ব্যাট করল, অনেক উপভোগ করেছি। সিরাজ ও শার্দূল মাঝখানে অনেক ভালো বল করছিল, এতে মোমেন্টামও ওদের দিকে চলে যায়। 

আমি ও সাকিব ভাই ব্যাট করার সময় ভেবেছিলাম খুব সহজেই লক্ষ্য তাড়া করা যাবে। তবে আমরা দুজন আউট হওয়ার পর ভারত দারুণ বল করলে ম্যাচ কঠিন হয়ে পড়ে।'
'অন্যদের ওপর আস্থা ছিল। তবে মিরাজের ইনিংস নিয়ে যে কি বলব খুঁজে পাচ্ছি না... কিছু বলার নেই। 

অসাধারণ! মিরাজকে অভিনন্দন।'



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ