Header Ads

শেবাগ লিটনের জায়গা দেখছেন না কলকাতার একাদশে

শেবাগ লিটনের জায়গা দেখছেন না কলকাতার একাদশে  


লিটন দাস যোগ দেয়ার পর থেকেই তাকে নিয়ে উচ্ছ্বাসের কমতি নেই কলকাতা নাইট রাইডার্সের মাঝে। তবুও বাংলাদেশের মানুষের শঙ্কা লিটনের ম্যাচ পাওয়া নিয়ে। 




কারণ রহমানুল্লাহ গুরবাজ ও জেসন রয়ের সঙ্গে লড়াই করে একাদশে সুযোগ পেতে হবে বাংলাদেশের এই উইকেটকিপার ব্যাটারকে। শুধু সানরাইজার্স হায়দরাবাদ নয় আগামী চার ম্যাচেই একাদশে লিটনের সুযোগ দেখছেন না বীরেন্দ্রর শেবাগ।


সাকিব আল হাসান নিজেকে সরিয়ে নেয়ায় কলকাতা দলে টেনেছে রয়কে। ইংল্যান্ডের ওপেনারের দলে নেয়ার আগে থেকেই ছিলেন লিটন ও গুরবাজ। তাতে করে ওপেনিংয়ের একটি জায়গার জন্য লড়াইটা হবে তিন বিদেশির। কলকাতার প্রথম তিন ম্যাচেই ওপেন করেছেন গুরবাজ।


এক হাফ সেঞ্চুরিতে ৯৪ রান করেছেন আফগান এই ওপেনার। যেখানে তার স্ট্রাইক রেট ১৩০.৫৫। রয় ও গুরবাজকে টেক্কা দিয়ে ওপেনিংয়ে জায়গা পাওয়াটা সহজ হবে না লিটনের। এদিকে গুরবাজ ভালো করায় তার পরিবর্তে লিটনকে খেলানোর পক্ষে নন শেবাগ। ক্রিকবাজের ম্যাচ–পূর্ববর্তী অনুষ্ঠানে এমনটা জানান ভারতের সাবেক এই ব্যাটার।


শেবাগ বলেন, ‘আমার মতে, এ মুহূর্তে গুরবাজের জায়গায় লিটনকে খেলানো ঠিক হবে না। আগে গুরবাজকে অন্তত ৭ ম্যাচ দেখা উচিত। এরপর সুযোগ থাকলে বাকি ম্যাচে লিটনকে সুযোগ দেওয়া উচিত।’


লিটনের সুযোগ না দেখলেও রয়কে নেয়া যেতে পারে বলে মনে করেন শেবাগ। তিনি বলেন, ‘গুরবাজের জায়গায় রয়কে নেওয়া যেতে পারে। কিংবা তাকে ইমপ্যাক্ট ক্রিকেটার হিসেবেও খেলানো যেতে পারে।’


এদিকে শেবাগের কথার সঙ্গে সুর মিলিয়েছেন শন পোলক। সাউথ আফ্রিকার অলরাউন্ডারের কাছে জানতে চাওয়া হয়েছিল লিটন আসায় খানিকটা পরিবর্তনের সম্ভাবনা আছে কিনা। সেটা নিশ্চিত করতে না পারলেও পোলক জানান, সেরা দুইয়ে রয়কে দেখছেন তিনি।


পোলক বলেন, ‘আমাদের আসলে অপেক্ষা করতে হবে। সেরা দুইয়ে আমি আসলে রয়কে দেখছি। সে বর্তমানে স্কোয়াডের সঙ্গে আছে। তারা তাকে খেলাবে? যদিও সে নিজের সেরা ছন্দে নেই। সে বাংলাদেশের হয়ে কিছু রান করেছে। সে খুব বেশি দূর যেতে পারেনি।’


সাবেক এই খেলোয়াড়দের কথায় একটাই ইঙ্গিত পাওয়া যায় বাংলাদেশী হাওয়ার কারনে অনেকটা পিছিয়ে আছেন লিটন, যদিও পুরো আইপিএল এ কেকেআর সিবিরে থাকবেন না লিটন আগামি ৫মে ধরবেন ইংল্যান্ড এর বিমান আয়ারল্যান্ড এর বিপক্ষে ৩ ম্যাচের একদিনের ম্যাচ খেলার জন্য। 



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ