Header Ads

জরিমানা গুনলেন অশ্বিন, করলেন আম্পায়ারের সমালোচনা

 

জরিমানা গুনলেন অশ্বিন, করলেন আম্পায়ারের সমালোচনা


বুধবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) হাই ভোল্টেজ ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে মাঠে নেমেছিল রাজস্থান রয়্যালস। এই ম্যাচে ব্যাটে-বলে অবদান রেখে ম্যাচ সেরা হয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। ব্যাট হাতে ৩০ রান করার পর বল হাতে ২৫ রানে নেন দুই উইকেট।




যদিও ম্যাচের পর ফিল্ড আম্পায়ারদের কড়া সমালোচনা করেছিলেন এই ভারতীয় অলরাউন্ডার। এ কারণে জরিমানা গুনতে হচ্ছে তাকে। আইপিএলের কোড অব কন্ডাক্ট ভঙ্গ হওয়ায় অশ্বিনের ম্যাচ ফি'র ২৫ শতাংশ কেটে নেয়া হয়েছে।

 ভবিষ্যতের জন্যও তাকে সতর্ক করে দেয়া হয়েছে। চেন্নাইয়ের বিপক্ষে ব্যাটিংয়ের সময় হুট কইরেই আম্পায়ার বল বদলে দিয়েছিলেন। এই বিষয়টি বুঝতে পারেননি অশ্বিন। তিনি জানিয়েছিলেন আম্পায়ারদের বেশ কিছু সিদ্ধান্ত তাকে বিভ্রান্ত করেছে। তিনি বলেছিলেন, ‘আম্পায়াররা যখন বলটা বদলে দিলেন, আমি খুবই অবাক হয়েছি।

নিজেদের সিদ্ধান্তেই তারা কাজটা করেছেন। এ ধরনের ঘটনা আগে কখনোই দেখিনি, আমি বেশ অবাক হয়েছি।' হুট করে বল পরিবর্তন করায় ম্যাচের মোমেন্টাম নষ্ট হয়েছে বলেও অভিযোগ করেছিলেন তিনি। শুধু এই সিধান্তই নয়, এবারের আইপিএলে আম্পায়ারদের বেশ কিছু সিদ্ধান্ত নিয়ে হতাশা প্রকাশ করেছেন তিনি। 

অবশ্য ভালো-মন্দ দুই অর্থেই নিজের বিভ্রান্তির কথা তুলে ধরে জরিমানা গুনলেন অশ্বিন। তিনি বলেছিলেন, ‘এবারের আইপিএলে আম্পায়ারদের কিছু সিদ্ধান্ত আমাকে বেশ বিভ্রান্ত করছে। এই বিভ্রান্তি ভালো ও মন্দ দুই অর্থেই বলছি। এখানে একটা ভারসাম্য দরকার।

 আম্পায়ার যখন কাল বল পরিবর্তন করলেন, তখন বোলিং দল হিসেবে আমাদের সঙ্গে কোনো কথাই তিনি বলেননি। কিন্তু তারপরও আম্পায়াররা বল বদল করেছেন নিজেদের সিদ্ধান্তে। আমি কারণ জিজ্ঞেস করতেই আম্পায়ার বললেন, তারা এমনভাবে পরিবর্তন করতে পারেন।’

ম্যাচ রেফারির মনে হয়েছে অশ্বিনের এমন বক্তব্য আইপিএলের কোড অব কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.৭ ভঙ্গ হয়েছে। যা লেভেল ১ এর অপরাধ বলে গণ্য করেছেন ম্যাচ রেফারি। অশ্বিন নিজের অপরাধ স্বীকার করে নেয়ায় কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ