Header Ads

বাংলাদেশে পৌঁছেছে আফগানিস্তান ক্রিকেট দল

বাংলাদেশের সাথে সিরিজ খেলতে ঢাকায় পৌঁছেছে আফগানিস্তান ক্রিকেট দল। শনিবার সন্ধ্যায় আফগানদের বহনকারী ফ্লাইটটি অবতরণ করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে।


তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাঠে নামবে দু’দল। ১১ জুলাই সিরিজের শেষ ওয়ানডের পর সিলেটের ফ্লাইট ধরবে আফগানিস্তান ও বাংলাদেশ। সেখানেই অনুষ্ঠিত হবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

এর আগে প্রথম একমাত্র টেস্টে আফগানদের রেকর্ড ব্যবধানে হারিয়েছিল টাইগাররা। সাদা পোশাকে আফগানিস্তান দলে রশিদ খান ও মুজিব-উর-রহমানের মতো ক্রিকেটাররা না থাকলেও রঙিন পোশাকের ক্রিকেটে ফিরেছেন তারা।

অপরদিকে একমাত্র টেস্টে হারের পর রশিদ খানকে ওয়ানডে সিরিজেই ফিরিয়েছিল আফগানিস্তান। এবার বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও প্রত্যাশিতভাবে দলে ফিরলেন রশিদ। অধিনায়ক রশিদসহ ১৬ সদস্যের দল ঘোষণা করে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে বিশ্রাম দেয়া হয়েছিল একটানা ক্রিকেটের মধ্যে থাকা রশিদকে। স্কোয়াডে ছিলেন না মুজিব উর রহমান ও মোহাম্মদ নবির মতো ক্রিকেটাররাও। যেখানে বাংলাদেশের কাছে রীতিমতো ধরাশয়ী হয়েছে হাশমতউল্লাহ শাহিদীর দল। বাংলাদেশের বিপক্ষে রেকর্ড ৫৪৬ রানের ব্যবধানে হারে তারা।

ইদের বিরতির পর এবার দলের অভিজ্ঞ ও তারকা ক্রিকেটারদের নিয়েই বাংলাদেশ সফরে এলো আফগানিস্তান। ওয়ানডে সিরিজ খেলতে পূর্ণশক্তির দল নিয়েই এসেছে তারা। দলের অভিজ্ঞ ক্রিকেটাররা থাকছেন টি-টোয়েন্টি সিরিজেও।

জুলাইয়ের প্রথম সপ্তাহে শুরু হবে বাংলাদেশ ও আফগানিস্তানের ওয়ানডে সিরিজ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ৫ জুলাই হবে প্রথম ওয়ানডে। সিরিজের বাকি দুই ওয়ানডে হবে ৮ ও ১১ জুলাই।

এরপর টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেট যাবে দুই দল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ১৪ এবং ১৬ জুলাই।

আফগানিস্তান স্কোয়াড- রশিদ খান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, হজরতউল্লাহ জাজাই, মোহাম্মদ শাহজাদ, ইব্রাহিম জাদরান, মোহাম্মদ নবি, নাজিবউল্লাহ জাদরান, সেদিক আতাল, করিম জানাত, আজমতউল্লাহ ওমর জাই, ফজল হক ফারুকি, নাভিন উল হক, ওয়াফাদার মোমান্দ, ফরিদ আহমেদ মালিক, নুর আহমেদ এবং মুজিব উর রহমান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ