Header Ads

এশিয়া কাপে লিটনের বদলি বিজয়

লিটন দাসের অসুস্থতার কারণে শেষ মুহূর্তে শ্রীলঙ্কার বিমান ধরছেন এনামুল হক বিজয়। ঢাকার বিমানবন্দরে দোয়া চেয়ে এশিয়া কাপ খেলতে গেছেন এই ওপেনার। একইসঙ্গে জানিয়েছেন, টাইগার্স ক্যাম্পে থাকার কারণে বেশ ভালোভাবে প্রস্তুতিই সেরেছেন তিনি।



টাইগার্স ক্যাম্পে জেমি সিডন্সের অধীনে খেলেছেন বিজয়। তার অধীনেই করেছেন পর্যাপ্ত অনুশীলন। যার কারণে দেশ ছাড়ার আগে বেশ ফুরফুরে মেজাজে আছেন টাইগার এই ওপেনার।



বিজয় বলেন, 'আমার আসলে বেশি কিছু বলার নেই। শুধু এইটুকু বলার যে সবার প্রচুর ভালবাসা আর প্রচুর দোয়া ছিল। সেই কারণে হয়ত আজকে বাংলাদেশ দলে সুযোগ পেয়েছি। আপনারা দোয়া রাখবেন যেভাবে করে যাচ্ছেন আমার জন্যে। আমি ইনশাআল্লাহ চেষ্টা করব আমার শতভাগ দেয়ার।'



'দোয়া রাখবেন, আমি টাইগার্স ক্যাম্পে যেহেতু ছিলাম। জেমি সিডন্সের আন্ডারে ছিলাম। ভালো প্রস্তুতি হয়েছে। বাকিটা দেখছি, সুযোগ যদি আসে, চেষ্টা করব।'


সবশেষ ডিপিএলে দ্বিতীয় সর্বোচ্চ ৮৩৪ রান এসেছিল বিজয়ের ব্যাট থেকে। তিন সেঞ্চুরির সঙ্গে করেছিলেন তিনটি হাফ সেঞ্চুরিও। যেখানে ৯৭.৩১ স্ট্রাইক রেটে ব্যাটিং করেছিলেন তিনি। এমন পারফরম্যান্সের পরও জাতীয় দলের ক্যাম্পে ডাক পাননি তিনি। কদিন আগে জানা যায় শৃঙ্খলা ভঙের দায়ে ক্যাম্পে রাখা হয়নি বিজয়কে। যদিও লিটনের ছিটকে যাওয়ায় কপাল খুলেছে ডানহাতি এই ওপেনারের।


এদিকে সবশেষ গত ডিসেম্বরে ভারতের বিপক্ষে বাংলাদেশের জার্সিতে খেলেছেন তিনি। ভারতের বিপক্ষে সেই সিরিজে তিন ম্যাচে সব মিলিয়ে ৩০ রান করেছিলেন অভিজ্ঞ এই ব্যাটার। এর আগে জিম্বাবুয়ে সফরে দুটি হাফ সেঞ্চুরি করলেও ভারতের বিপক্ষে ভালো করতে না পারায় বাদ পড়তে হয় বিজয়কে।


গত বছর ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) ১১৩৮ রান করে লিস্ট ‘এ’ টুর্নামেন্টে এক মৌসুমে সবচেয়ে বেশি রান করার বিশ্ব রেকর্ড গড়েছিলেন বিজয়। সেই পারফরম্যান্সই তাকে ২০১৯ সালের পর জাতীয় দলে ঢুকতে সহায়তা করেছিল।


যদিও খুব বেশিদিন জাতীয় দলে জায়গা ধরে রাখতে পারেননি বিজয়। বিশ্বকাপের আগে এশিয়া কাপে ম্যাচ খেলার সুযোগ পেলে নিজেকে ভালোভাবে প্রমাণের চ্যালেঞ্জ থাকবে তার সামনে। ব্যাক আপ ওপেনার হিসেবে বিশ্বকাপের বিমান ধরতে এশিয়া কাপে ভালো করার বিকল্প নেই তার সামনে।


এদিকে এশিয়া কাপে খেলতে না পারলেও নিউজিল্যান্ড সিরিজে দেখা যাবে লিটনকে। সেই সিরিজে ফিরতে পারেন আরেক ওপেনার তামিম ইকবালও। চোট থেকে পুরোপুরি সেরে উঠতে না পারায় এশিয়া কাপে নেই বাংলাদেশের সাবেক ওয়ানডে অধিনায়ক। সুস্থ হয়ে উঠতে পারলে বিশ্বকাপেও খেলবেন তিনি। ওপেনিংয়ে তার সঙ্গী হিসেবে থাকবেন লিটন।


এদিকে বিজয় ছাড়াও এশিয়া কাপের স্কোয়াডে ওপেনার হিসেবে আছেন তানজিদ হাসান তামিম এবং নাইম শেখ। গত ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ওপেন করেছিলেন এই দুজন। বিশ্বকাপ যাত্রায়ও এই দুজনই বিজয়ের সঙ্গে রেসে থাকবেন।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ