Header Ads

‘শতভাগ ফিট’ সাকিব, খেলবেন কী প্রথম ম্যাচ?

 

‘শতভাগ ফিট’ সাকিব, খেলবেন কী প্রথম ম্যাচ?




গৌহাটিতে প্রথম অনুশীলন সেশনে ফুটবল খেলতে গিয়ে গোড়ালির চোটে পড়েছিলেন সাকিব আল হাসান। এর ফলে বিশ্বকাপের আগে দুই প্রস্তুতি ম্যাচে খেলতে পারেননি বাংলাদেশ অধিনায়ক। বিশ্বকাপের মূল পর্বের প্রথম ম্যাচেও তাকে নিয়ে শঙ্কা ছিল।



আগামী ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামছে। এই ম্যাচে খেলার জন্য শতভাগ ফিট সাকিব। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ শুরুর আগে এই বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ দলের সহ-অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।


ইংল্যান্ডের বিপক্ষে টসে জিতে ব্যাটিং নেয়ার পর শান্ত বলেছেন, ‘সাকিব শতভাগ ফিট আছেন এবং (বিশ্বকাপে) প্রথম ম্যাচের জন্য প্রস্তুত আছে। উইকেট ভালো মনে হচ্ছে। আগে ব্যাটিং করার সুযোগ পাওয়াটা ভালো। সর্বশেষ ম্যাচটা আমরা ভালো খেলেছি। মূল লড়াইয়ে নামার আগে এটা আমাদের নিজেদের প্রস্তুত করে নেওয়ার শেষ সুযোগ।’

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ জয় পেয়েছে ৭ উইকেটে। এই ম্যাচে ব্যাটে-বলের পারফরম্যান্সে স্বস্তি প্রকাশ করতে পারে টাইগাররা। সেই ম্যাচে সাকিব ছাড়াও খেলেননি শান্ত। বিশ্রামে ছিলেন তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামও।


বিশ্বকাপের গত আসরে বাংলাদেশের সেরা পারফর্মার ছিলেন। এবারও দলের প্রাণভোমরা তিনিই। সাকিব প্রস্তুতি ম্যাচে না থাকলেও দলের সঙ্গে মাঠে এসেছেন তিনি। এর আগে দলের অনুশীলনেও সাকিবকে সিরিয়াস মুডে দেখা গেছে।

বিশ্বকাপের আগে বাংলাদেশ নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলেছে। তিন ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে হেরেছে। এর আগে এশিয়া কাপেও ভালো পারফরম্যান্স করতে পারেনি টাইগাররা। গ্রুপ পর্ব পেরিয়ে সুপার ফোরে খেললেও ফাইনালে জায়গা করে নিতে পারেনি। 

এশিয়া কাপে সাকিব ভারতের বিপক্ষে ৮৫ বলে ৮০ রানের ইনিংস খেলেছে। একটি উইকেটও নিয়েছিলেন তিনি। এ ছাড়া পাকিস্তানের বিপক্ষে ৫৩ না ও আফগানিস্তানের বিপক্ষে ৩২ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন এই টাইগার অলরাউন্ডার।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ