Header Ads

১ম ওভারেই শরিফুলের ২ উইকেট

 ডানেডিনের ইউনিভার্সিটি ওভালে বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম ওয়ানডে শুরু হয়েছে কিউইদের গ্রীষ্ম। বিশ্বকাপের ব্যর্থতা মুছে নতুন করে এগিয়ে যাওয়ার আরেকটি উপলক্ষ্য বাংলাদেশের সামনে। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান নেই চোটের কারণে। এই সিরিজে অধিনায়কের দায়িত্বে আছেন নাজমুল হোসেন শান্ত।

এই ম্যাচে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক শান্ত। যদিও বৃষ্টির কারণে দুই দফায় পিছিয়েছে বাংলাদেশের ম্যাচ শুরুর সময়। অবশেষে ম্যাচ শুরু হলেও বৃষ্টির কারণে কাটা পড়েছে ৪ ওভার। ফলে ম্যাচ হচ্ছে ৪৬ ওভারে।


শরিফুল ইসলামের করা ইনিংসের প্রথম বলেই ফ্লিক করে চার মেরে রানের খাতা খুলেছিলেন উইল ইয়ং। যদিও কিউইদের ওপেনিং জুটিকে বেশিদূর এগোতে দেননি এই পেসার। চতুর্থ বলেই শরিফুলের করা গুড লেন্থের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আউট হন রাচিন রবীন্দ্র। এক বলের বিরতির পর শরিফুল আউট করেছেন হেনরি নিকোলসকে। তিনি ক্যাচ দিয়েছেন সেকেন্ড স্লিপে এনামুল হক বিজয়ের হাতে।

টসের পর বৃষ্টির ছোঁয়া-

প্রস্তুতি ম্যাচেই দারুণ ব্যাটিং করে একাদশে জায়গা পাওয়ার দাবি জানিয়ে রেখেছিলেন এনামুল হক বিজয় ও সৌম্য সরকার। তাদের নিয়েই প্রথম ওয়ানডের একাদশ সাজিয়েছে বাংলাদেশ। বিজয় ২৬ বলে ৩৩, সৌম্য ৫৬ বলে ৫৯ করেছিলেন একমাত্র প্রস্তুতি ম্যাচে। দলে আছেন তিন বিশেষজ্ঞ পেসার মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদও।

অবশ্য নির্ধারিত সময়ে টস হলেও ম্যাচ মাঠে গড়াতে পারেনি বেরশিক বৃষ্টির কারণে। এর ফলে কাভার দিয়ে ঢেকে রাখা হয়েছিল উইকেটও। দুই দলের ক্রিকেটারদেরই ড্রেসিং রুমে অলস সময় কাটাতে দেখা যায়। আম্পায়াররা শুরুতে আধা ঘণ্টা পরই ম্যাচ শুরুর ঘোষণা দিলেও। আবারও বৃষ্টির কারণে কাভার দিয়ে ঢেকে দিতে হয় উইকেট। তবে প্রায় এক ঘণ্টা পর সুখবর দেন আম্পায়াররা। কিছুক্ষণের মধ্যেই ম্যাচ শুরু হতে চলেছে। তবে ম্যাচ হবে ৪৬ ওভারে। বৃষ্টির কারণে কাটা পড়েছে ৪ ওভার।

বাংলাদেশ একাদশ-

নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, আফিফ হোসেন, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ