Header Ads

তানজিদের অভিষেক, বাংলাদেশ একাদশে ৩ স্পিনার, ৩ পেসার

বাংলাদেশ একাদশে ৩ স্পিনার, ৩ পেসার

আনুষ্ঠানিকভাবে এশিয়া কাপ শুরু হয়ে গেছে বুধবার থেকেই। যদিও বাংলাদেশের এশিয়া কাপ শুরু হচ্ছে আজ থেকে।ক্যান্ডির পাল্লেকেল্লে স্টেডিয়ামে আজ স্বাগতিক শ্রীলঙ্কার মুখোমুখি হবে সাকিব আল হাসানের দল। গত কয়েক বছর ধরেই বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার লড়াই মানেই ভিন্নরকমের উত্তেজনা।

বিশেষ করে ২০১৭ সাল থেকে বাংলাদেশ-শ্রীলঙ্কা লড়াই হয় দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। এই সময়ের মধ্যে বাংলাদেশ ও শ্রীলঙ্কা খেলেছে ১৩টি ওয়ানডে ম্যাচ। এর মধ্যে শ্রীলঙ্কার জয় ৭টিতে। আর বাংলাদেশ জিতেছে ৫টিতে। একটি ম্যাচের ফলাফল হয়নি।



এই ম্যাচে তিন স্পিনার ও তিন পেসার নিয়ে খেলতে নামছে বাংলাদেশ। টাইগারদের হয়ে ওয়ানডে অভিষেক হচ্ছে তরুণ বাঁহাতি ব্যাটার তানজিদ হাসান তামিমের।

এশিয়া কাপে এখনও পর্যন্ত ৬বার শিরোপা জিতেছে শ্রীলঙ্কা আর বাংলাদেশ তিনবার ফাইনাল খেললেও শিরোপা ছুঁয়ে দেখতে পারেনি। বৃহস্পতিবার সেই খরা ঘুচানোর মিশনে প্রথম মাঠে নামছে টাইগাররা। এরই মধ্যে এই ম্যাচের টস অনুষ্ঠিত হয়েছে। টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।


বাংলাদেশ একাদশ-

নাইম শেখ, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ